বরিশাল ব্যুরো: 

সরকারি বরিশাল কলেজের নাম অপরিবর্তন রেখে মহাত্মা অশ্বিনী কুমার দত্ত নামের প্রস্তাবনা বাতিল করার দাবীতে বরিশাল নগরীতে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করা হয়েছে।

১১ই জুলাই শনিবার বেলা ১১টায় নগরীর অশ্বিনী কুমার হলের সামনে সরকারি বরিশাল কলেজের সাবেক ও বর্তমান শিক্ষার্থীদের ব্যানারে এই মানববন্ধন কর্মসূচী অনুষ্ঠিত হয়।

এতে বরিশাল মহানগর ও জেলা আওয়ামী লীগ ও ছাত্রলীগ, যুবলীগের নেতাকর্মীরা অংশগ্রহণ করেন।

বরিশাল মহানগর ছাত্রলীগ নেতা আসলাম তালুকদার অনিকের সভাপতিত্বে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন বরিশাল মহানগর আওয়ামী লীগের সভাপতি এ্যাড. একে এম জাহাঙ্গীর হোসাইন।

এ সময় তিনি বলেন, বরিশাল জেলা প্রশাসক কার স্বার্থে সরকারি বরিশাল কলেজের নাম পরিবর্তন করে মহাত্মা অশ্বিনী কুমার দত্তের নামে নামকরন করার প্রস্তাব দিয়েছেন তা তিনি ভাল করে বলতে পারেন। সরকারি বরিশাল কলেজের নামের সাথে বরিশালের নামের স্মৃতি জড়িয়ে আছে। এখানে যতই প্রভাব দেখানো হোক না কেন সরকারি বরিশাল কলেজের নাম পরিবর্তন করতে দেবে না উক্ত কলেজের শিক্ষার্থীরা।

তিনি তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বলেন, যদি প্রস্তাব পাঠানো নাম উঠিয়ে নিয়ে এসে সাবেক নাম অপরিবর্তন করা না হয়। এতে বরিশালের ছাত্র সমাজের মাঝে ক্ষোভের বিস্ফোরন ঘটবে যা জেলা প্রশাসক সামাল দিতে পারবেন না।

এ সময় বক্তারা সরকারি বরিশাল কলেজ প্রতিষ্ঠায় মহাত্মা অশ্বিনী কুমার দত্তের কোনো রকমের ভূমিকাই নেই বলে দাবী করেন।

মানববন্ধনে একাত্মতা প্রকাশ করে আরো বক্তব্য রাখেন যুবলীগ নেতা কাউন্সিলর শেখ সাঈদ আহমেদ মান্না, জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক রাজিব হোসেন খান, সরকারি বরিশাল কলেজ ছাত্রলীগের যুগ্ম আহবায়ক রেজাউল করিম রেজা, রাসেল হোসেন, আরিয়ন হৃদয়, কিসমত শাহরিয়ার হৃদয়, আরিফুর রহমান মামুন, মহানগর ছাত্রলীগের নেতা রইজ আহমেদ মান্না, আশিক, শ্রাবন প্রমূখ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে