পারভেজ,বরিশাল প্রতিনিধিঃ বরিশাল মহানগরীর অন্যতম ব্যস্ত স্থান হল কাঁচাবাজার সংলগ্ন ডিসি ঘাট, স্টীমারঘাট এবং ভাটার খাল বস্তি। ডিসির ঘাট হয়ে ভাটার খাল বস্তিতে প্রবেশের সহজ পথ হল ভাটারখাল পাড় হয়ে যাওয়া। বস্তিবাসী এবং মুক্তিযোদ্ধা পার্কের দর্শণার্থীদের সহজ পথ হওয়ায় এখানে একটি সেতু নির্মাণ করা হয়। এখান দিয়ে প্রতিদিন মহিলা, শিশু, বৃদ্ধসহ অগুণিত লোক চলাচল করে থাকে।

কিন্তু অত্যন্ত দুঃখের সাথে বলতে হয়, গুরুত্বপূর্ণ এই সেতুটি দীর্ঘদিন ধরে ভেঙ্গে পড়ে থাকায় সেতু দিয়ে জনসাধারণের চলাচলে দূর্ভোগের সৃষ্টি হচ্ছে।

প্রত্যক্ষ দর্শনে গিয়ে দেখা যায়, স্থানীয় জনগণ সেতুটি ব্যবহার করার জন্য বাঁশ ব্যবহার করে যাতায়াত করছেন, যে কোনো সময়ে বড় ধরণের দূর্ঘটনা ঘটতে পারে। স্থানীয় একাধিক বাসিন্দাদের সাথে কথা বলে জানা গেছে, বর্তমান করোনাভাইরাসের প্রভাবে মুক্তিযোদ্ধা পার্কের দর্শনার্থীর সংখ্যা কিছুটা কম। যার কারনে এই ভাঙ্গা সেতুটি তারা কোন প্রকারে ব্যবহার করতে পারছেন। কিন্তু স্বাভাবিক সময় হলে এটা সম্পূর্ন ব্যবহারের অনুপযোগী হয়ে পড়বে। এটা দিয়ে একদিনও চলবে না।

তাই জনগণের স্বাভাবিক চলাচল নিশ্চিত করতে এবং দূঘর্টনা রোধ করার লক্ষ্যে দ্রুত এই সেতুটি মেরামত করার জন্য প্রানের দাবী জানিয়েছেন ভাটারখাল এলাকায় বসবাসরত স্থানীয় এলাকাবাসীরা।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে